খেলাধূলা

ফরিদপুরে ঢাকা রাউন্ড টেবিলের মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত

রবিউল ইসলাম, ঢাকা প্রতিনিধিঃ যুব সমাজকে মাদকের ভয়াল গ্রাস থেকে রক্ষার উদ্দেশে ‘মাদককে না বলুন’ এই স্লোগান ধারণ করে সেবামূলক সংগঠন ঢাকা রাউন্ড টেবিলের উদ্যোগে ফরিদপুরে মাদকবিরোধী সাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ জুন) সকাল ৯টায় সরকারি রাজেন্দ্র কলেজের শহর ক্যাম্পাসে ফরিদপুর সাইকেলিস্ট ক্লাবের সদস্যরা রেজিস্ট্রেশন করেন। এরপর শোভাযাত্রার সহযোগিতায় থাকা প্রতিষ্ঠান দুরন্ত বাই সাইকেলের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের টি-শার্ট দেওয়া হয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানউজ্জামান, রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রেজভী জামান, ঢাকা রাউন্ড টেবিলের সভাপতি এজাজ মাহমুদ রনি, সহ-সভাপতি সিফাত উদ্দিন বেগ, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, কোষাধক্ষ ইশাদ প্রমুখ।

উদ্বোধনী বক্তব্য শেষে জেলা প্রশাসক অতুল সরকার ও পুলিশ সুপার জাকির হোসেন খান সহ আগত অতিথিরা সাইকেল চালিয়ে শোভাযাত্রার উদ্বোধন ঘোষণা করেন।

শোভাযাত্রাটি রাজেন্দ্র কলেজের মূল ফটক থেকে বের হয়ে পানির ট্যাংকের মোড়, অনাথের মোড়, পূর্বখাবাসপুর মোড়, রথখোলা জোড়া ব্রিজ, পুরাতন বাসস্ট্যান্ড, ভাঙ্গা রাস্তার মোড়, হাজারতলার মোড়, আলীপুর ব্রিজ, মুজিব সড়ক, প্রেসক্লাব হয়ে ফের কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।এতে বিভিন্ন বয়সের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

শোভাযাত্রার আয়োজক রাউন্ড টেবিলের চেয়ারম্যান এজাজ মাহমুদ জানান, মাদকের ভয়াবহতা সম্পর্কে সতেচনতা সৃষ্টি করতে গত এক বছরে ঢাকা, খুলনা, সিলেট এরপর ফরিদপুর- এই চারটি শোভাযাত্রা করেছেন। এটি অব্যাহত থাকবে। এতে যদি একজনও মাদকাসক্ত থেকে ফিরে আসেন অথবা একজনও যদি সতেচন হন, এই পথে না যান; সেটাই স্বার্থকতা।’শোভাযাত্রাটির মিডিয়া পার্টনার অনলাইন মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম, ৭১ টেলিভিশন, দৈনিক সমকাল ও দৈনিক ভোরের প্রত্যাশা। এছাড়া সহযোগিতায় ছিল এ্যাবলুম ক্যাফেটেরিয়া, ফরিদপুর সিটি পেইজ ও রাজেন্দ্র ঔষধালয়।