গণমাধ্যম

সাংবাদিকদের তিনদিনব্যাপী অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে -মোকতাদির চৌধুরী এমপি

ডেক্স রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, প্রশিক্ষন সব সময়ই বিশেষ ধরনের ধারণা দেয়। প্রশিক্ষন মেধা ও যোগ্যতাকে শানিত করে।
তিনি গতকাল বুধবার দুপুরে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে গনমাধ্যমে কর্মরত সাংবাদিকদের তিনদিনব্যাপী অনুসন্ধ্যানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
প্রেসক্লাব সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, যে কোন প্রশিক্ষনে নতুন কিছু শেখা যায়। প্রশিক্ষনের কোন শেষ নেই। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকদের আগের চেয়ে অনেক অগ্রগতি হয়েছে। তিনি বলেন, সাংবাদিকদের কলম অনেক শক্তিশালী, কিন্তু এই কলম যাতে অপব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সংবাদকে অবশ্যই বস্তুনিষ্ট হতে হবে। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের কলমের দ্বারা অহেতুক কারো যাতে অনিষ্ট না হয় সেদিকে খেয়াল রাখবেন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নে, ব্রাহ্মণবাড়িয়াকে এগিয়ে নিতে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।
সমাপনী অনুষ্ঠানে রিসোর্সপারসন ছিলেন নিউইয়র্ক টাইমর্সের স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন পিআইবির সহকারি প্রশিক্ষক তানিয়া পারভীন।
পরে মোকতাদির চৌধুরী এমপি প্রশিক্ষনে অংশ গ্রহণকারী বিভিন্ন প্রিন্ট ও ইলোক্ট্রনিক মিডিয়ার ৩৫জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন।
এর আগে গত সোমবার তিনদিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়। প্রথম দিন প্রশিক্ষণ দেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুল আলম।