বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মাসিক সভায় মোকতাদির চৌধুরী এমপি- হাসপাতালের সেবার মান উন্নয়নে ডাক্তারদের ভূমিকায় রাখতে হবে

ব্রাহ্মণবাড়িয়ার অভাবনীয় উন্নয়নের রূপকার, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, জেলা আওয়ামীলীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের সেবার মান নিয়ে বহু দিন ধরে সাধারন মানুষের প্রচুর অভিযোগ থাকলেও কোন আমলে তা সমাধান করা হয়নি। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে দেশের বন্ধ থাকা কমিউনিটি ক্লিনিক চালুর মাধ্যমে সাধারন জনগনের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিচ্ছে। সেই সকল দিক বিবেচনা করে বাংলাদেশ আজ মধ্য আয়ের দেশে রূপান্তরিত। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের বহুমূখি উন্নয়ন করা সম্বব। 

তিনি গতকাল মঙ্গলবার সকালে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে ডা. মিলন সভা কক্ষে সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, হাসপাতালের সেবার মান উন্নয়নে ডাক্তারদের মানব সেবার ভূমিকায় কাজ করতে হবে। প্রাইভেট রোগি না দেখে হাসপাতালের ওয়ার্ডে ভতি রোগিদের সেবা দানে সকল ডাক্তারদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি বলেন বহিরাগত দালাল ও দালালচক্রের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা করা হবে এবং সদর হাসপাতালের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দালাল নির্মূল করা হবে। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেনের পরিচালনায় সভায় অন্যান্য উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন, পৌরসভার মেয়র নায়ার কবির, অতিঃ পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল কবির , বিএমএ’র সভাপতি ডাঃ ফখরুজ্জামান ভূইয়া, সাধারন সম্পাদক ডা: মোঃ আবু সাঈদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ ইফতেহার মাসুম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি তাজ মোঃ ইয়াছিন, মোঃ হেলাল উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এড.তাসলিমা সুলতানা খানম নিশাত, ব্রাহ্মণবাড়িয়া মহিলা পরিষদের সভানেত্রী নন্দিতা গুহ, জেলা আওয়ামী লীগ নেতা জায়েদুল হক, জেলা নাগরিক কমিটির সভাপতি ডাঃ বজলুর রহমান, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ রানা নুরুল সামস, ডাঃ একরামুজ্জান টিপু, হাসপাতালের মহাপরিচালক ডাঃ শফিকুল ইসলাম প্রমূখ।