বাংলাদেশ

হটাও_কারিগরি_বাচাঁও_দেশ- ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থীদের মানববন্ধন

ডেস্ক রিপোর্টঃ শনিবার (২৩ফেব্রুয়ারি) সকাল সোয়া ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন- বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন-২০১৬ অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড  ডিপ্লোমা নার্সিং কোর্স পরিচালনার বৈধ কর্তৃপক্ষ হতে পারে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি আইন বলবৎ থাকার পরেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড চাতুরতার আশ্রয় নিয়ে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি (নার্সিং), ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার (নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং  টেকনোলজি নামে অসম্পূর্ণ ও বিতর্কিত কোর্স পরিচালনার জন্য ভিন্ন আরেকটি মন্ত্রণালয়ের অধীনে সাংঘর্ষিক  আইন প্রণয়ন করা সংবিধানসম্মত নয়। নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ডিপ্লোমা স্টুডেন্ট ভর্তির ক্ষেত্রে যোগ্যতা এইচএসসি  ও নির্ধারিত জিপিএ থাকলেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ক্ষেত্রে এসএসসি দেখানো হয়েছে। এই বৈষম্যমূলক নীতি মেনে নেওয়া হবে না। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউট এর ৩য় বর্ষের নুরনাহার, আফরোজা আক্তার, ২য় বর্ষের সুলতানা আক্তার, জান্নাত আফসানা প্রমুহ ।

মানববন্ধনে ব্রাহ্মণবাড়িয়া নার্সিং ইনস্টিটিউটের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেন।