বাংলাদেশ

১৪ দফা দাবীতে- নরসিংদী মর্ডান নার্সিং ইনস্টিটিউটের মানববন্ধন

মোঃ ওয়াজিদুল ইসলাম তুষার, ব্রাহ্মনবাড়িয়াঃ শনিবার (২৩ফেব্রুয়ারি) সকাল ১০ টায় নরসিংদীর ঢাকা -সিলেট মহাসড়কের সামনে মর্ডান নার্সিং ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। 

মানববন্ধনে নরসিংদী মর্ডান নার্সিং ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা বলেন- বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল আইন-২০১৬ অনুযায়ী কারিগরি শিক্ষা বোর্ড  ডিপ্লোমা নার্সিং কোর্স পরিচালনার বৈধ কর্তৃপক্ষ হতে পারে না। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি আইন বলবৎ থাকার পরেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড চাতুরতার আশ্রয় নিয়ে ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি (নার্সিং), ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার (নার্সিং) এবং ডিপ্লোমা ইন নার্সিং  টেকনোলজি নামে অসম্পূর্ণ ও বিতর্কিত কোর্স পরিচালনার জন্য ভিন্ন আরেকটি মন্ত্রণালয়ের অধীনে সাংঘর্ষিক  আইন প্রণয়ন করা সংবিধানসম্মত নয়। নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল ডিপ্লোমা স্টুডেন্ট ভর্তির ক্ষেত্রে যোগ্যতা এইচএসসি  ও নির্ধারিত জিপিএ থাকলেও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ক্ষেত্রে এসএসসি দেখানো হয়েছে। এই বৈষম্যমূলক নীতি মেনে নেওয়া হবে না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে নরসিংদী মর্ডান নার্সিং ইনস্টিটিউটের ২য় বর্ষের নওশিন ও সুজন সরকারের নেত্বিতে কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেন।