বাংলাদেশ

সাংবাদিক আবু জাফর ও সেলিম উদ্দিনের মুক্তির দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্টঃ ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারান্তরীণ দৈনিক যুগান্তরের দুই সাংবাদিক মোহাম্মদ আবু জাফর ও মোহাম্মদ সেলিম উদ্দিনের মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়ি্যা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন । 

 

আজ ২৭শে ফেব্রুয়ারি বুধবার বেলা সোয়া ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে "ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক সমাজ'র" ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এতে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দরা অংশ নেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য দেন—ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আ ফ ম কাউসার এমরান, দৈনিক সমকালের নিজস্ব প্রতিবেদক আব্দুন নূর, মানবজমিনের নিজস্ব প্রতিবেদক জাবেদ রহিম বিজন, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি সৈয়দ মো. আকরাম, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম প্রমুখ, তাছাড়া সঞ্চালনারাছিলেন- প্রেসক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি আল আমীন শাহীন।

এ সময় বক্তারা কারান্তরীণ সাংবাদিক আবু জাফর ও সেলিম উদ্দিনের মুক্তির দাবি জানিয়ে বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে সাংবাদিকদের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিক সমাজকে আশ্বস্ত করেছিলেন যে, ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো সাংবাদিককে হয়রানি করা হবে না। কিন্তু দেশের বিভিন্ন স্থানে এই  আইনে মামলা দিয়ে সাংবাদিকদের হয়রানি করা হচ্ছে। অবিলম্বে কারান্তরীণ ওই দুই সাংবাদিককে মুক্তি দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করা হলে দেশে সাংবাদিক সমাজ আন্দোলন গড়ে তুলবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।