বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় ভোটার দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“ভোটার হব, ভোট দেব” – এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শুক্রবার (০১ মার্চ ২০১৯) সকাল ১০টায় পৌর এলাকার কাউতলি বাস স্ট্যান্ড থেকে জেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে একটি শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের নেতৃত্বে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও নানা শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল কবির ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। দেশের প্রত্যেক নাগরিকের দায়িত্ব তাঁর ভোটাধিকার প্রয়োগ করা। অনেকেই নতুন ভোটার হতে গিয়ে সমস্যার সম্মুখীন হন। নাগরিকদের এসব ভোগান্তি নিরসনে কাজ করছে নির্বাচন কমিশন। ১৮ বছর বা তদুর্ধ্ব যে কোনো বাংলাদেশি নাগরিক ভোটার হতে পারবেন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দূর-রে শাহ্ওয়াজ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জান্নাত জাহান, ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোঃ শাহ্ আলম ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবু হোরায়রাহ প্রমুখ উপস্থিত ছিলেন।