বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় জিপিএ-৫ এ শীর্ষে অন্নদা স্কুল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ 

২০১৮-১৯ শিক্ষাবর্ষের এসএসসি পরীক্ষার ফলাফলে ব্রাহ্মণবাড়িয়ায় পাসের হার ও জিপিএ-৫ এগিয়ে রয়েছে জেলা শহরের প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টিতে পাসের হার ৯৯ দশমিক ৬৮ শতাংশ। পরীক্ষায় ৩১২ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩১১ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪২জন।

সোমবার দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিভিন্ন বিদ্যালয় সূত্রে জানা গেছে- জেলা শহরের গভঃ মডেল গার্লস হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় ২১২ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২১০ জন পরীক্ষার্থী। পাসের হার ৯৯ দশমিক ৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৮৯ জন পরীক্ষার্থী। এ বছর আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় ১৮৬ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৮১ জন। আর পাসের হার ৯৮ দশমিক ৮১ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন শিক্ষার্থী। সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ৩২২ জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩১৮ জন। এ বিদ্যালয়ে পাসের হার ৯৮ দশমিক ৭৬ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন পরীক্ষার্থী।

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা নাজমীন বলেন- ফলাফলে আমরা সন্তুষ্ট। তবে আগামী দিনে আরও বেশি জিপিএ-৫ অর্জন করতে পারলে পুরোপুরি সন্তুষ্ট হব।