বাংলাদেশ

ভৈরবে ডাক্তার জাহাঙ্গীর সার্জারী চিকিৎসায় সেরা উপাধি অর্জন

কিশোরগঞ্জ ভৈরবের মেডিল্যাব জেনারেল হাসপাতাল ও ডায়াবেটিক সেন্টার এর প্রধান চিকিৎসক ডাঃ কে. এন. এম জাহাঙ্গীর। তিনি এমবিবিএস, সি আল্ট্রা ও সার্জারিতে পিজিটি করা একজন মহৎ ডাক্তার ।  তিনি বর্তমানে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক মেডিক্যাল অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। ডাঃ জাহাঙ্গীর একজন জেনারেল ও গাইনী সার্জন হিসেবে প্রায় কয়েক হাজার সফল অপারেশন করতে সক্ষম হয়েছেন। বিগত এক যুগ ধরে তিনি ভৈরবে সাফল্যের সাথে বিভিন্ন রোগীদের কঠিনতর অপারেশনগুলোকে সফলতা দান করে আসছেন।

তিনি বলেন- ‘আমি সত্যিকার অর্থেই আল্লাহর কাছে কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করি। কারণ আল্লাহ্‌র অশেষ রহমতেই আমার সাধারণ দুটি হাত দিয়ে আমি অনেক কঠিনতম অপারেশন সফল ভাবে করতে সক্ষম হয়েছি’। ডাঃ জাহাঙ্গীর প্রায় ১৪ বছর ধরে বিভিন্ন রোগীদের সেবায় নিয়োজিত আছেন। তিনি আরো বলেন-  আমি প্রতিনিয়ত পেশাগত কাজে মানুষের সেবায় নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যেতে চান আজীবন।

দিনশেষে সাধারণ রোগীদের আস্থা ও বিশ্বাসের প্রতীক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান তিনি। গত ৯ এপ্রিল রোজ সোমবার আনুমানিক রাত ৮টায় প্রায় আড়াই ঘন্টার ব্যাপ্তিকালে কুলিয়ারচরের রুবী নামের ৩৮ বছর বয়সী এক মহিলা রোগীর জরায়ুর টিউমারের একটি ক্রিটিক্যাল অপারেশন সফল ভাবে সম্পন্ন করেন তিনি। তিনি জানান, রুবীর জরায়ুতে তিন কেজির একটি টিউমার বাসা বাধে, যা মরণঘাতী ছিল রোগীর জন্য। সেই জরায়ুর টিউমারটি সফলভাবেই অপারেশন করে বের করতে সক্ষম হোন তিনি। সদা হাস্যউজ্জল ডাঃ জাহাঙ্গীর এমন অনেক কঠিন কঠিন অপারেশন সফলভাবেই করে থাকেন বলে ভৈরব মেডিল্যাব হাসপাতাল সূত্রে জানা যায়।