বাংলাদেশ

ভারতে মুসলমানদের উপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় কওমি ছাত্রদের বিক্ষোভ মিছিল

ভারতে মুসলমানদের উপর হামলার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কওমি মাদরাসার ছাত্র-শিক্ষকরা। সোমবার দুপুরে শহরের কান্দিপাড়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে কওমি ছাত্র ঐক্য পরিষদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আনোয়ার বিন মুসলিম, মাওলানা মুজাহিদুল ইসলাম, মাওলানা জাকারিয়া খাঁন, জেলা ইসলামী ঐক্যজোটের প্রচার সম্পাদক মুফতি এনামুল হাসান ও কওমী ছাত্র ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাউসার আলম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ভারতে মুসলমানদের উপর হামলা ও নির্যাতন করা হলেও ভারতীয় সরকার কোন পদক্ষেপ গ্রহণ করছেনা। বিশ্বের যে কোন দেশে মুসলমানদের উপর হামলা হলে আমরা তার প্রতিবাদ করে যাব।

বক্তারা বলেন, আমরা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছি, আপনি ভারত সরকারকে বলুন মুসলমানদের উপর হামলা বন্ধ করতে পদক্ষেপ গ্রহণ করার জন্য। এ সময় বক্তারা ভারতীয় পণ্য বর্জনের ঘোষনা দেন।