বাংলাদেশ

অপসাংবাদিকরা যেনো সাংবাদিকতার পেশাকে কলুষিত করতে না পারে সেজন্য সজাগ থাকতে হবে- প্রেসক্লাব সভাপতি রশিদুল ইসলাম

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি খ আ ম রশিদুল ইসলাম বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্যরা পেশাগত ও সামাজিকভাবে ঐক্যবদ্ধ। আমাদের সাংবাদিকদের মধ্যে কোনো প্রকার বিভেদ নেই। ঐক্য ও সংহতির ক্ষেত্রে ব্রাহ্মণবাড়িয়ার সাংবাদিকতা সারা বাংলাদেশে উজ্জল উদাহরণ। তিনি আরো বলেন, অপসাংবাদিকরা যেনো সাংবাদিকতার মহান পেশাকে কলুষিত করতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে হবে।

তিনি মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। এসময় তিনি প্রেসক্লাবের উন্নয়নে ও প্রেসক্লাবকে গতিশীল করতে ক্লাবের সদস্যকে যথাযথ ভূমিকা পালনের আহবান জানান। তিনি সম্মিলিতভাবে অপসাংবাদিকদের প্রতিহত করারও আহবান জানান।

ব্রাহ্মণবাড়িয়া প্রেক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর সঞ্চালনায় এসময় বক্তব রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রেজা, মোহাম্মদ আরজু, সাবেক সাধারণ সম্পাদক মো.সাদেকুর রহমান, প্রবীণ সাংবাদিক মনজুরুল আলম, প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি আল-আমিন শাহীন, সাংবাদিক আবদুন নূর, পীযুষ কান্তি আচার্য, সৈয়দ মো. আকরাম, জাবেদ রহিম বিজন, মো. বাহারুল ইসলাম মোল্লা, জসীম উদ্দিন, নিয়াজ মুহাম্মদ খান বিটু, নজরুল ইসলাম শাহজাদা, শিহাব উদ্দিন বিপু, ইব্রাহিম খান সাদত, মো.মনির হোসেন, উজ্জ্বল চক্রবর্তী, মুজিবুর রহমান খান। সভায় বক্তাগণ সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া অপসাংবাদিকদের তৎপরতায় উদ্বেগ প্রকাশ করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানান।

মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সদস্যদের আন্তরিক উপস্থিতিতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই প্রেসক্লাবের প্রয়াত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে উপস্থিত সকল সদস্য দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন। সভায় কোরান তেলাওয়াত করেন সাংবাদিক আশিকুল ইসলাম।