বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া কারাগারের হাজতির মৃত্যু, অসুস্থ আরোও একজন


ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের বোরহান (৫৫) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। শনিবার রাতে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ওই হাজতি মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসক। সে সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের পাঘাচং গ্রামের সুবেদ আলীর ছেলে। গত ৫ই আগস্ট রাতে মোহাম্মদ আলী(৫০) নামে আরেকজন হাজতি নং- ৫৬৬৬/এ অসুস্থ হয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে ।  

ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার নূরুন্নবী ভুঁইয়া মুঠোফোনে সাংবাদিকদের জানান, বোরহান নামের একজন আসামীকে একটি মারপিটের মামলায় পুলিশ আটকের পর আদালতে হাজির করলে সেখান থেকে গত ১৮ জুন জেলহাজতে পাঠায়। শনিবার রাতে সে অসুস্থ হলে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা দিতে নিয়ে গেলে সেখান থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সেখানে নিয়ে যাওয়ার আগেই তিনি মারা যান।

তিনি আরো বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে রাখা আছে। এই বিষয়ের একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে। পরে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে। 

তবে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের হৃদরোগ বিভাগের চিকিৎসক এম এ এহসান জানান, জেলখানার হাজতিটিকে অসুস্থ অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে আসা হলে কুমিল্লা মেডিকেল হাসপাতালে রেফারের জন্য বলা হয়। তবে কুমিল্লা নেওয়ার আগেই তিনি হাসপাতালের কার্ডিয়াক বিভাগে মারা গেছেন।