বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় দু-সপ্তাহে ডেঙ্গু রোগে আক্রান্ত- শতাধিক

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ১১ জন ভর্তি হয়েছে, চিকিৎসাধীন আছে- ৩১ জন ও সর্বমোট ডেঙ্গু রোগে আক্রান্ত শতাধিক রোগীর খোঁজ পাওয়া যায় ।  তবে আরেকটি সূত্রে জানা যায়- ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন প্রাইভেট ক্লিনিকগুলোতে আরো ২০-২৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে ।

আজ ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আরোও ১১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে । আজ ৭ই আগস্ট খোঁজ নিয়ে জানা যায়- এখনো হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ১৮ জন, পেয়িং ওয়ার্ডে ৪ জন, কেবিন ওয়ার্ডে ২ জন ও শিশু ওয়ার্ডে ৩ জন ভর্তি আছে। জেনারেল হাসপাতালে মেডিসিন বিভাগে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য ডেঙ্গু কর্নার গঠন করা হয়েছে । বর্তমানে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দিচ্ছেন মেডিসিন কনসালটেন্ট ডাঃ এম এ ফায়েজ । তাছাড়া জেনারেল হাসপাতালে রোগীদের ডেঙ্গু পরীক্ষা ফি নিচ্ছে না সরকার । প্রতিদিন জেনারেল হাসপাতালে অর্ধশতাধিক রোগীর ডেঙ্গু পরীক্ষা করা হচ্ছে ।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, জেনারেল হাসপাতালে মেডিসিন বিভাগে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য ডেঙ্গু কর্নার গঠন করা হয়েছে । হাসপাতালে ভর্তি সবাই শংকা মুক্ত। আজকে আরোও ১১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে এবং তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে । এখন পর্যন্ত ২১ জন রোগীকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় প্রেরণ করা হয়েছে। তিনি ডেঙ্গুর বিরুদ্ধে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়েছে এবং আতঙ্কিত না হয়ে জেনারেল হাসপাতালে এসে ফ্রি ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিতে বলেন ।