বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের ডেঙ্গু রোগীদের সাথে জেলা প্রশাসকের ঈদ শুভেচ্ছা বিনিময়

ঈদুল আজহার দিন সোমবার (১২ আগস্ট) দুপুরে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগীর খোঁজখবর নেন। ডেঙ্গু রোগীদের জন্যে বিভিন্ন ধরনের পানীয় খাবার নিয়ে হাসপাতালে যায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। তিনি রোগীদের মাঝে ডাব, আপেল ও কলাসহ বিভিন্ন মৌসুমি ফল বিতরণ করেন।

জেলা প্রশাসকের সঙ্গে  ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পঙ্কজ বড়ুয়াসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সাংবাদিকদের জানান,  ঈদের দিনে ডেঙ্গু রোগীদের পাশে যে আমরা আছি, সেটি জানান দেওয়ার জন্য হাসপাতালে এসেছি। গরিব ডেঙ্গু রোগীদের ব্যাপারে আলাদাভাবে খোঁজখবর নিচ্ছি। তাই তাদের জন্য কিছু ফল উপহার নিয়ে এসেছি। ডেঙ্গু রোগীদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছি।

হাসপাতালের তত্ত্বাববধায়ক ডা. শওকত হোসেন বলেন, ‘ডেঙ্গুর বিষয়ে আমাদের জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা ভেবেছিলাম ঈদের ছুটিতে রোগীর সংখ্যা বাড়তে পারে। তবে, এখন পর্যন্ত স্বাভাবিক পরিস্থিতি রয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব হবে বলে বিশ্বাস করি।’