বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়াতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩শ' ছাড়িয়েছে

দিন যত যাচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা তত বাড়ছে । রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ১১ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে, চিকিৎসাধীন আছে সর্বমোট- ৪৮ জন । ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু রোগে আক্রান্ত তিন শতাধিকের উপরে চলে গেছে। তবে হাসপাতাল সূত্রে জানা যায়- ৫৫ জন রোগীকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে প্রেরণ করা হয়েছে । তাছাড়া ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে আরো ৩০ জনের মত ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছে এবং ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়ে বাড়িতে চলে যাচ্ছে ।

আজ ১৬ই আগস্ট রাত ১১ টায় খোঁজ নিয়ে জানা যায়- ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে আরোও ১১ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে । এখনো হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ৩৫ জন, পেয়িং ওয়ার্ডে ১ জন, কেবিন ওয়ার্ডে ৭ জন ও শিশু ওয়ার্ডে ৫ জন ভর্তি আছে। হাসপাতালের মেডিসিন বিভাগে ডেঙ্গু কর্নার রোগীদের জায়গা হচ্ছে না বলে রোগীদের ফ্লোরে শুয়তে হচ্ছে। প্রতিদিন জেনারেল হাসপাতালে অর্ধশতাধিক রোগীর ডেঙ্গু পরীক্ষা নিরীক্ষা হচ্ছে বলে কর্তৃপক্ষ জানান।এখন পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্ব অনুযায়ী ২৩৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে ।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শওকত হোসেন বলেন, জেনারেল হাসপাতালে মেডিসিন বিভাগে ডেঙ্গু রোগীদের চিকিৎসার জন্য ডেঙ্গু কর্নার গঠন করা হয়েছে কিন্তু মদের জেনারেল হাসপাতাল ২৫০ শয্যা হওয়ায় রোগীদের এখন ফ্লোরে শুয়তে হচ্ছে । হাসপাতালে ভর্তি সবাই শংকা মুক্ত তবে ঈদুল আজহা্র পরও ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তিনি ডেঙ্গুর বিরুদ্ধে সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়েছে এবং আতঙ্কিত না হয়ে জেনারেল হাসপাতালে এসে ডেঙ্গু পরীক্ষা ও ডেঙ্গুর চিকিৎসা নিতে বলেন ।