বাংলাদেশ

কসবায় শাহ সিমেন্ট কর্তৃক রাজমিস্ত্রিদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কসবায় শাহ সিমেন্ট কর্তৃক রাজমিস্ত্রিদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা " রাজমিস্ত্রি সেরা কারিগর " নামে অনুষ্ঠানটি হয়।

গতকাল সোমবার একটি কমিউনিটি সেন্টারে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় নির্মাণ সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ প্রদান এবং শাহ সিমেন্টের উৎপাদন, গুণগত মান এবং ভালো ভবন ও স্থাপনা নির্মাণে এ সিমেন্ট ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে মাল্টিমিডিয়া প্রদর্শন করা হয়।

নির্মাণ শিল্পে নির্মাণ শিল্পীদের দক্ষতা ও সচেতনতাকে এগিয়ে নিতে " রাজমিস্ত্রি সেরা কারিগর ", রাজমিস্ত্রিদের অবদান”-শীর্ষক এক কর্মশালার আয়োজন করে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠি শাহ সিমেন্ট। ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার নির্মাণ শ্রমিকদের নিয়ে অনুষ্ঠিত কর্মশালায় শাহ্‌ সিমেন্ট ব্রাহ্মণবাড়িয়া এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর সরুপ সাহার সভাপতিতত্বে শাহ সিমেন্ট এর সহকারী ব্যবস্থাপক মোঃ সজিবুল আলম প্রধান অতিথি এবং শাহ সিমেন্টের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ মুহাইমিনুন হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ।

সহকারী ব্যবস্থাপক মোঃ সজিবুল আলম বলেন- বাজারে প্রচলিত অন্যান্য সিমেন্টের তুলনায় শাহ সিমেন্ট অধিকতর মিহি এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন। এ সিমেন্ট সালফেট ও ক্লোরাইড প্রতিরোধী হওয়ায় দেয়ালে লবণাক্ততা রোধ ও ক্ষতিকারক রাসায়নিক বিক্রিয়া প্রতিরোধক। ফাটল প্রতিরোধ হওয়ায় এ সিমেন্ট কংক্রিটের কার্যক্ষমতা বৃদ্ধি করে। এ ছাড়া এ সিমেন্ট পরিবেশবান্ধব।

তাছাড়া আরোও উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মেহেদী ও সফিক ও স্থানীয় ব্যবসায়ীমহল।

আলোচনা শেষে নির্মাণ তারকা, র‍্যাফেল ড্র,ও পুরস্কার বিতরণ করা হয়।