রাজনীতি

‘অল্প-স্বল্প সুষ্ঠু নির্বাচন হলেও জিতবে বিএনপি’

সোমবার(১৯ নভেম্বর) সকাল ১০টায় বরিশালের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের মধ্য দিয়ে শুরু হয় আজকের প্রার্থী বাছাই কার্যক্রম। একই সঙ্গে দুর্নীতিমুক্ত উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার প্রণয়নের কাজও এগিয়ে চলছে বলে জানিয়েছেন সিনিয়র নেতারা।

সকাল থেকেই খুলনা ও বরিশাল বিভাগে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা ভিড় করতে শুরু করেন গুলশান কার্যালয়ের সামনে। ১০টা থেকে শুরু হয় সাক্ষাৎকার। প্রার্থী বাছাই কার্যক্রমে আজও লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত আছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এছাড়াও সেখানে উপস্থিত আছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ মনোনয়ন বোর্ডের সদস্যরা।

প্রার্থী বাছাইয়ের পাশাপাশি নির্বাচনী ইশতেহার প্রণয়নের কাজ চলছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দুর্নীতিমুক্ত উন্নয়নের পরিকল্পনা ছাড়াও এবারের ইশতেহারে শিক্ষা স্বাস্থ্য ও কর্মসংস্থানকে গুরুত্ব দিয়ে ভাবা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের চার কোটি মানুষের চাকরি নেই, কর্মসংস্থান নেই। আমাদের মাথায় কর্মসংস্থান সর্বাগ্রে আছে। এছাড়া আয়কর রিটার্নের টাকা যথাযথভাবে বিনিয়োগ করে উন্নয়ন প্রক্রিয়া হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বলেন, সুষ্ঠু নির্বাচনের আশা বলতে গেলে তিরোহিত। শুধুমাত্র সাধারণ মানুষ আছেন বিএনপি’র পক্ষে, অল্প-স্বল্প সুষ্ঠু নির্বাচন হলেও বিএনপি এই নির্বাচনে বিজয়ী হবে। 

রোববার(১৮ নভেম্বর) রংপুর ও রাজশাহী বিভাগের মনোনয়ন প্রত্যাশী ৫৩৬ জনের সাক্ষাৎকার নেয়া হয়। আগামীকাল, চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগ এবং বুধবার ময়মনসিংহ ও ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি