রাজনীতি

উপজেলা পরিষদের নির্বাচন ব্রাহ্মণবাড়িয়ায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকা আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী-ওলিও

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ 

আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদের নির্বাচন সুষ্ঠ হবে কিনা তা নিয়ে শংকা প্রকাশ করেছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ফিরোজুর রহমান ওলিও। তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিদ্রোহী প্রার্থী ফিরোজুর রহমান ওলিও অভিযোগ করে বলেন, নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও তার সমর্থকরা নির্বাচনের শুরু থেকেই তার বিজয় ঠেকাতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। উপজেলার সুহিলপুর ও রামরাইলে তার নির্ধারিত সভা করতে বাঁধা প্রদান করেছে। তার সমর্থকদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে ফিরোজুর রহমান ওলিও দাবি করেন, প্রতিদ্বন্দ্বি প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিভিন্ন এলাকায় গিয়ে ভোটাররা যাতে ভোট কেন্দ্রে না আসেন সে জন্য ভীতিকর পরিবেশের সৃষ্টিসহ নীরিহ ভোটারদের বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছে। মিথ্যা ঘটনা সাজিয়ে তাঁর বিরুদ্ধে অপপ্রচার করছে। গত ২৬ মার্চ রাতে একদল দুর্বৃত্ত ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শেরপুরে তাঁর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে দিয়েছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট মহলকে অবগতি ও থানায় মামলা দায়ের করা হয়েছে। তিনি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবি করেছেন। সংবাদ সম্মেলনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্ররিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করলে তিনি তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, নির্বাচনে পরাজয়ের ভয়ে বিদ্রোহী প্রার্থী ফিরোজুর রহমান তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন।