রাজনীতি

আখাউড়া ভোট কেন্দ্রে ভোটারের লাইনে গরু-

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ পঞ্চম উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপে ৩১শে মার্চ রবিবার আখাউড়া উপজেলার ৪৪ কেন্দ্রে সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। তবে এর মধ্যে সকালে ১০টি ভোটকেন্দ্র সরেজমিন পরিদর্শন করে ভোটারদের উপস্থিতির কম থাকায় কেন্দ্রে ভোটারদের লাইনে গরু চড়ার এ চিত্রই চোখে পড়ে।

রবিববার(৩১ মার্চ) সকাল ৮টা থেকে শুরু হয় ৪র্থ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার ৯টি উপজেলার মধ্যে ৬টি উপজেলা নির্বাচন। বিকেল ৪টা পর্যন্ত চলবে এ ভোটগ্রহণ।

 

আখাউড়া উপজেলা মোগড়া ইউনিয়নের মোগড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভেতরে ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা অলস সময় পার করছেন। মাঠে কোনো ভোটার নেই যদিও দড়ি দিয়ে যে ভোটারদের লাইন চিহ্নিত করা হয়েছিল সেই দড়িগুলো আছে। তবে দড়ি দিয়ে টানা লাইনে দুটি গরু দাঁড়িয়ে আছে।

মোগড়া উচ্চ বিদ্যালয়ে দুপুর ১২ টায় ভোটকেন্দ্রে গিয়ে কোনো ভোটারের দেখা পাওয়া যায়নি। তবে সেই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা বেলা ১টায় দাবি করেছেন, ২৫ শতাংশ ভোট পড়েছে। কারা ভোট দিলেন, কখন দিলেন এই প্রশ্নের উত্তর নির্বাচন কমিশনের জানা প্রয়োজন আছে বলে সচেতনমহল মনে করছেন।

মোগড়া উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা তাসনুভা জান্নাত বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের লক্ষ্যে প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে মোগড়া উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এই দিকে ভোটারদের অনুপস্থিতি থাকার কারণে কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তারা আড্ডায় গল্প-গুচ্ছে সময় অতিবাহিত করছেন।