রাজনীতি

পোয়াপুকুর পরিষ্কারের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের জাতীয় শোক দিবস র্কমসূচী শুরু

ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া শান্তিবাগ পোয়া পুকুর পরিষ্কারের মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগ মাসব্যাপী র্কমসূচীর শুরু হয়েছে। আজ ১লা আগস্ট সকাল ১০টায় এই ব্যাতিক্রম ধর্মী আয়োজন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সার্ভিক সহযোগিতায় মধ্যপাড়া পোয়া পুকুর পাড়ে শত শত জসাধারণের উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে শুরু হয়। 

পোয়া পুকুরটি পরিষ্কারের মধ্য মাসব্যাপী কর্মসূচী শুরু করেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জননেতা আল মামুন সরকার। এসময় উপস্থিত জেলা আওয়ামীলীগের সহসভাপতি- তাজ মোঃ ইয়াছিন ও মজিবুর রহমান বাবুল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী মন্টু, সাংগঠনিক সম্পাদক- শাহ আলম সরকার, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক- মোঃ মনির হোসেন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক- মোঃ শফিকুল ইসলাম শফিক, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এড. সিরাজুল ইসলাম ফেরদৌস ও জেলা সেচ্ছাসেবকলীগ সভাপতি- এডঃ লোকমান হোসেন, সাধারণ সম্পাদক- মোঃ আরিফুজ্জামান আরিফ, শহর আওয়ামীলীগের সভাপতি হাজী মুসলিম মিয়া, সাধারণ সম্পাদক- রফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী-যুবলীগ সভাপতি- আলী আজম, সাধারণ সম্পাদক- জসিম রানা, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন-আহবায়ক- হাবিবুর রহমান পারভেজ, পৌর কাউন্সিলর খবির উদ্দিন, আবু আহসান কাউছার, সংরক্ষিত কাউন্সিলর হালিমা র্মুশেদ, পৌরসভার সচিব মোঃ শামছুদ্দিন, হিসাব রক্ষণ র্কমর্কতা গোলাম কাউছার, সহকারী প্রকৌশলী কাউছার আহমেদ উপস্থিত ছিলেন ।

র্দীঘ ১০ বছরের মালিকানা দ্বদ্ধের সমস্যার কারণ মধ্যপাড়া শান্তিবাগের পোয়াপুকুরের কুচুরিপানা ও ময়লা আর্বজনা পুরিপূর্ণ থাকায় ব্যবহারের অনুপযোগী হয়ে পরে। ময়লা-আবজর্না থেকে র্দুগদ্ধের পাশাপাশি মসা-মাছির উৎপাদন কেন্দ্রে পরিণত হয়। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবীর পেক্ষিতে জেলা আওয়ামীলীগ পুকুরটি পরিষ্কারের উদ্যোগ গ্রহন করেন। এতে স্ব স্ব ব্যানারে অংশগ্রহন করেন জেলার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ। এছাড়া জাগ্রত ব্রাহ্মণবাড়িয়া, নোঙ্গর, আ ব র নি সংগঠন, নোমান স্মৃতি পরিষদ- শান্তিবাগ, শান্তিবাগ বয়েজ ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠন ।

মেয়র নায়ার কবির সাংবাদিকদের বলেন- জাতীয় শোক দিবস ২০১৯ উদযাপনের প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে মধ্যপাড়া শান্তিবাগের পোয়াপুকুরটির কুচুরিপানা ও ময়লা আর্বজনা পরিস্কারের আনুষ্ঠানকিতা ঘোষনা করনে ও এলাকার মানুষ যেন পুকুরের পানি ব্যবহার করতে পারে সেই ব্যবস্থা করবেন বলে আশ্বস্ত করেন । তিনি শান্তিবাগের যুব সমাজের প্রশংসা করেন এবং পৌরসভা এই র্কমসূচি অব্যাহত থাকবে বলে তিনি জানান ।

জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বলেন- ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০১৯ উদযাপন উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ প্রণতি মাসব্যাপী র্কমসূচীর উদ্বোধনী প্রথম দিনে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার আয়োজনে র্দীঘদিনের মালিকানা দ্বদ্ধে সমস্যাজনিত মধ্যপাড়া শান্তিবাগের পোয়াপুকুরে কুচুরিপানা ও ময়লা আর্বজনা পরিস্কারের র্কমসূচিকে স্বাগত জানিয়ে তিনি বলেন- ৪৪তম বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের শাহাদাৎ র্বাষিকিতে সারা বাংলাদেশের মত ব্রাহ্মণবাড়িয়ায় প্রথম র্কমসূচি হিসাবে ১০ বছর যাবত মালিকাধীন পোয়াপুকুরটি পরিষ্কারের উদ্যোগ নেয়া হয়েছে ।