রাজনীতি

নবীনগর পৌরসভার মেয়র হলেন শিব শংকর

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শিব শংকর দাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৬৭২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী মো. মাঈন উদ্দিন মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৪২২০ ভোট।

নবীনগর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নবীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম ফলাফল নিশ্চিত করেছেন।

নির্বাচনে মেয়র পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৩ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর আগে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ১২টি কেন্দ্রের সবকটিতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। প্রতিটি কেন্দ্রেই ভোটারদের ব্যাপক উপস্থিতি ছিল। ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন। এছাড়াও ভ্রাম্যমাণ স্ট্রাইকিং ফোর্স হিসেবে একজন বিচারিক ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, প্রথমবারের মতো এই পৌরসভা নির্বাচনের সবগুলো কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। যা ছিল চোখে পড়ার মত ।